সাংবাদিক হত্যার বিচারের দাবিতে কুষ্টিয়ায় মানববন্ধন

কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান রুবেলের খুনিদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় কুষ্টিয়া প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে কুষ্টিয়ার সর্বস্তরের সাংবাদিকরা।

মানববন্ধনে বক্তারা রুবেল হত্যার রহস্য উন্মোচন করে নির্মম এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সব আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান। এ সময় হত্যায় জড়িতদের ৩৬ ঘণ্টার মধ্যে গ্রেফতার না করা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারী দেন সাংবাদিক নেতারা।

 


মানববন্ধনে একুশে টিভির কুষ্টিয়া জেলা প্রতিনিধি জহুরুল ইসলাম, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক তৌহিদী হাসান শিপলু, এনটিভির কুষ্টিয়া প্রতিনিধি সাবিনা ইয়াসমিন শ্যামলী, নিউজ টোয়েন্টিফোরের নিজস্ব প্রতিবেদক জাহিদুজ্জামান, দেশ টিভির জেলা প্রতিনিধি নাহিদ হাসান তিতাস, মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি এস এম আকরাম, বিটিভির জেলা প্রতিনিধি তরিকুল ইসলাম, বাংলা টিভির জেলা প্রতিনিধি এম লিটন উজ জামান, দেশান্তর টিভির রুহুল আমিন বাবু, ভয়েজ অব কুষ্টিয়ার মুন্সী শাহীন, ঢাকা পোস্টের রাজু আহমেদ, বিজয় টিভির জেলা প্রতিনিধি রিয়াজুল ইসলাম সেতু, পরিবর্তন ডটকমের জেলা প্রতিনিধি মেজবা উদ্দিন পলাশ, এখন টিভির জেলা প্রতিনিধি সোহেল পারভেজ, বাংলাদেশের খবর পত্রিকার জেলা প্রতিনিধি আকরামুজ্জামান আরিফ, প্রতিদিনের সংবাদের জেলা প্রতিনিধি রবিউল ইসলাম ইভান, এনটিভির চিত্রগ্রাহক আরিফুজ্জামান সারফু, একাত্তর টিভির চিত্রগ্রাহক কোহিনুর ইসলাম, ঢাকা প্রকাশের জেলা প্রতিনিধি কাজী সাইফুলসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা এ মানববন্ধনে অংশ নেয়।
প্রসঙ্গত, গত ৩ জুলাই রাত ৯টার দিকে সাংবাদিক হাসিবুর রহমান রুবেল কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড়ে তার পত্রিকা অফিসে থাকা অবস্থায়  মোবাইলে একটি কল আসে। এ সময় তিনি অফিস পিয়নকে বাইরে থেকে আসছি বলে বের হন। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছিল। তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি। এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় সাধারণ ডায়রি করেন তার পরিবার।

আজ বৃহস্পতিবার দুপুরের দিকে কুষ্টিয়ার কুমারখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের তেবাড়িয়া এলাকার গড়াই নদীর উপর (নির্মাণাধীন) গোলাম কিবরিয়া সেতুর নীচ থেকে তার অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। তার পড়নের জামা-কাপড় ও মানিব্যাগে থাকা পরিচয়পত্র দেখে তার পরিবারের লোকজন মরদেহটি শনাক্ত করেন।


সাংবাদিক হাবিবুর রহমান রুবেল কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক, স্থানীয় দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ি কুষ্টিয়া শহরের হাউজিং এ ব্লক এলাকায়। তিনি মৃত হাবিবুর রহমানের ছেলে।

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.