বীরগঞ্জে জন্ম নিল চার চোখ ও দুই মাথা বিশিষ্ট বাছুর!

দিনাজপুর প্রতিনিধি

গরু রচনা পড়া-লেখার খাতিরে আমরা প্রায় সকলেই জানি গরুর দুইটি কান, দুইটি চোখ একটি মাথা ও চারটি পা আছে। কিন্তু এর ব্যতিক্রমও হতে পারে এই পৃথিবীতে। আর এরকম একটি ব্যতিক্রম ঘটনা ঘটেছে দিনাজপুরের বীরগঞ্জে। সেখানে একটি বাড়িতে জন্ম নিয়েছে দুই মাথাওয়ালা বাছুর! বাছুরটির চারটি চোখও রয়েছে। বাছুরটির দুই মাথাই কর্মক্ষম। জন্মের পর অদ্ভুত এই বাছুর দুই মুখ দিয়েই দুধ খাচ্ছে।

গারুটির মালিক বিরগঞ্জ উপজেলার ১নং শিবরামপুর ইউনিয়নের আরাজি মিলনপুর গ্রামের মিলন বাজারের পশ্চিম পাশে জসিম উদ্দিনের ছেলে মোসলেম উদ্দিন। মোসলেম উদ্দিন জানান, শনিবার (২৮ নভেম্বর) বিকেল ৫টায় বাছুরটি তাদের বাড়িতে জন্ম গ্রহণ করে। যা তিনি স্বপ্নেও ভাবেননি। সাদাকালো রংয়ের ফ্রিজিয়ান জাতের বাছুরটির জন্মের পর থেকেই খুবই দুর্বল, বাচ্চাটি এখন পর্যন্ত জীবিত আছে।

ওই এলাকার বাসিন্দা হুমায়ুন কবির জানান, এটি একটি অতিবিরল ঘটনা।এ ঘটনায় আমাদের এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। চার চোখ ও দুই মুখওয়ালা বাছুরের কথা শুনে আমি দেখতে গিয়েছিলাম। এমন আশ্চর্য ঘটনা আগে কখনও দেখিনি। এলাকার কেউ কেউ আবার বলতেছে আসল মাথা কোনটি, এই নিয়ে মাঝে মধ্যেই তর্কে জড়িয়ে যাচ্ছেন অনেকেই। ১নং শিবরামপুর ইউনিয়নের চেয়ারম্যান জনক চন্দ্র অধিকারি চার চোখ ও দুই মুখওয়ালা বাছুরের জন্ম নেয়ার বিষয়টি নিশ্চি করে জানান, সেখানে বাচুরটিকে দেখার জন্য মানুষ ভীড় জমাচ্ছে। বাছুরটি জীবীত রছেছে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.