ধনবাড়ীতে দুর্বৃত্তকারীদের বিরুদ্ধে মার্কাজ মসজিদ কমপ্লেক্স ভাংচুর ও দখলের অভিযোগ

ধনবাড়ী(টাংগাইল)প্রতিনিধি:
ধনবাড়ীতে দুর্বৃত্তকারীদের বিরুদ্ধে মার্কাজ মসজিদ কমপ্লেক্স ভাংচুর ও দখলের অভিযোগ এনে লিখিত অভিযোগ করেছে মার্কাজ মসজিদ পরিচালনা কমিটি। গত কাল ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সার বরাবর এই অভিযোগ করেন। অভিযোগে তারা জানান, আমরানিম্ন স্বাক্ষারকারীগন ধনবাড়ী উপজেলার তাবলীগ জামায়াতের সাদ পন্থী আহলেশুরারসদস্যগন। আমরা দ্বীনি তাবলীগি কার্যক্রম পরিচালনার লক্ষে তাবলীগের সাথীদেরঅনুদানের অর্থ দ্বারা ২০০৮ সালে ধনবাড়ীর আমবাগান এলাকায় ১ একর ২২ শতাংশজমি ক্রয় করেটিনসেড একটি ঘর তৈরি করে অদ্যাবধি তাবলীগের সকল কার্যক্রম সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে পরিচালনা করে আসিতেছি এবং জোবায়ের পন্থীগন ধনবাড়ী পাটহাটি মসজিদে তাদের সকল কার্যক্রম ও আমল পরিচালনাকরে আসছে।

 

সম্প্রতিকালে ধনবাড়ী মার্কাজ মসজিদের জমিতে মাটি ভরাট করে চার পাশে টিনের বাউন্ডারী করা হয়েছে। সরকার পতনের সুযোগে হেফাজতের ব্যানারে গত ০৮/০৮/২০২৪ ইং তারিখ বৃহঃপতি বার বিকাল ৬.৩০ ঘটিকায় জোবায়ের পন্থীরা পাটহাটি মসজিদে জমায়েত হতে থাকে। এ খবর জানার পর সেনাবাহিনীর সাথে যোগাযোগ করা হলে সাথে সাথে সেনাবাহিনী টিম ঘটনা স্থলে এসে সাদ পন্থী ও জুবায়ের পন্থীদের ৫ জন করে সাথে নিয়ে সেনাবাহিনীর অফিসার উভয় পক্ষের কথা শুনে দেশের এমন পরিস্থিতিতে পূর্বের ন্যায় জোবায়ের পন্থীদের পাটহাটি মসজিদে এবং সাদ পন্থীদের মার্কাজ মসজিদ আমাবাগানে আমলকরতে বলা হয় এবং জোবায়ের পন্থীরা উক্ত ফায়সালা মেনে চলে যায়।

মাগরিবের নামাজের পর রাত ৮:০০ টার দিকে জোবায়ের পন্থীরা মাদ্রাসার কোমল মতি কয়েকশত ছাত্রের মিছিল নিয়ে এসে মার্কাজ মসজিদের বাউন্ডারীওয়াল, টিনের বেড়া ও প্রস্্রাবখানা বেড়া ভাংচুর করেছে। এ ছাড়া মসজিদের ভেতর ঢুকতেনা পরে মসজিদের দরজা, বেড়াতে আঘাত করে এবং আনুমানিক ১০-১২ টি মোটর সাইকেল ক্ষতিগ্রস্থ এবং কিছু সাথীদেরকে শারীরিক ভাবে আঘাত করে লাঞ্চিত করেছে। মসজিদের ভেতরে আমাদের প্রায় ৩৫০ জন সাথী নিয়ে আমল চলতে ছিলো। রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা থাকায় আমাদের কোন সাথীকে মসজিদ থেকে বের হতে দেওয়া হয়নি। জোবায়ের পন্থীদের ১২০ জন মাদ্রাসার ছাত্র ও শিক্ষক মার্কাজ মসজিদটি দখল করে এখন পর্যন্ত অবস্থানকরছে। আমাদের ২৫ জন সাথী মসজিদের এক পাশে অবস্থান করতেছে।

 

জোবায়ের পন্থীরা ধনবাড়ী, মধুপুর ও গোপালপুর ৩ থানার সাথীদেরকে নিয়ে ধনবাড়ী মার্কাজ মসজিদে ১১/০৮/২০২৪ ইং তারিখ বাদ আছর সমাবেশের ডাক দিয়েছে। আমরা জোবায়ের পন্থীদেরকে সম্পতি পরিস্তিতি উত্তপ্ত না করার জন্য দেশের পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত অপেক্ষা

করার অনুরোধ করেছি। কিন্তু তারা আমাদের অনুরোধ উপেক্ষা করে মার্কাজ মসজিদটি পেশি শক্তির বলে জোর দখল করে রাখতে চায়। এমন অভিয়োগ এনে ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার এক নিকট অভিযোগসহ অনুলিপি দিয়েছেন, ধনবাড়ী উপজেলা চেয়ায়ম্যান, সহকারীকমিশনার (ভূমি), সেনবাহিনী ক্যাম্প ইনচার্জ, অফিসার ইনচার্জ, ধনবাড়ী থানা, টাঙ্গাইল নিকট।

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.