ধনবাড়ীতে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

ধনবাড়ী (টাংগাইল)প্রতিনিধি:

টাঙ্গাইলেরধনবাড়ী পৌর সভার মেয়র মরিরুজ্জানসহ পৌরসভার রুপশান্তি গ্রাম বাসীর বিরুদ্ধে  স্থানীয় এক সেনা সদস্যর স্ত্রী ও তার শ্বশর আমজাদ হোসেন এককের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার অভিযোগ উঠেছে। মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে রুপশান্তি গ্রামবাসী। বুধবার (২৭ র্মাচ) সকালে উপজেলার পৌর শহরের রুপশান্তি  গ্রামে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে গ্রামের বহু নারী-পুরুষ অংশ নেন।  কর্মসূচিতে গ্রামের বহু নারী-পুরুষ অংশ নেন। ধনবাড়ী পৌরসভার মেয়র স্থানীয় ভাবে মানুষের দাবির মুখে পৌরসভার সকল রাস্তাঘাট উন্নয়ন করে যাচ্ছে। আর তার অংশ হিসাবে পৌর শহরের রুপশান্তি মধ্য পাড়া রাস্তাটি পাকা করনের জন্য রাস্তাটির কাজ শুরু করেন। এমন অবস্থায় এই গ্রামের আমজাদ হোসেন ও তার মেয়ে বাদী  হয়ে টাংগাইল আদালতে ৩ টি মিথ্যা মামলা দিয়ে রাস্তার কাজ বন্ধ করা সহ স্থানীয় পৌর মেয়র,কাউন্সিলর, রাস্তার কাজের ঠিকাদার এর বিরুদ্ধেসহ স্থানীয় গ্রাম বাসীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে আজ সাধারণ মানুকে হয়রানী করে যাচ্ছে। 

স্থানীয় এলাকাবাসী জানান, সরকারের ম্যাপ রাস্তাটি অনেক কষ্ঠের পর আমাদের যাতায়েতের জন্য পাকা করনের সময় আমজাদ আলীর জমির রাস্তার সাথে থাকার কারনে তিনি রাস্তার জমির মধ্যে বিভিন্ন প্রজাতির গাছ লাগান। এমন অবস্থায় রাস্তার গাছ গুলো অনেক বড় হয়েছে যার কারনে রাস্তার মধ্যে গাছ গুলোর কারনে রাস্তার কাজের বাধা হয়েছে। এমন অবস্থায় স্থানীয় লোকজন ও পৌর মেয়র গাছ গুলো কেটে রাস্তা বাড়ানোর জন্য ব্যবস্থা করে দিতে বলে তারা ২/৩টি গাছ কেটে দিয়ে বাকী গাছ গুলো না কেটে উল্টা মেয়র সহ স্থানীয় গ্রাম বাসীর বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে যাচ্ছে। এলাকাবাসী জানান,আমজাদের মেয়ের জামাই বাংলাদেশ সেনা বাহিনীতে চাকুরী করার সুবাদ তার স্ত্রী তার স্বামীর পরিচয় মামলায় উল্লেখ করে মামলা করে পুলিশ দিয়ে হয়রানী করে যাচ্ছে। বিষয়টি নিয়ে মামলার বাদী আমজাদ হোসেন জানান, আমাদের জমির পাশ দিয়ে রাস্তা হচ্ছে। আমাদের লাগানো গাছ গুলো আসামীরা নিজেরাই কেটে ফেলেছে। শুধু তাই নয় তারা নানা প্রকার হুমকী দিয়ে যাচ্ছে।

স্থানীয় কাউন্সির, গোলাম  মওলা পাঠান জানান,আমি রাস্তার কাজে বাধা না দেওয়ার জন্য বেশ কয়েক বার চেষ্ঠা করেছে কিন্ত মিথ্যা মামলার বাদী আমজাদ হোসেন ও তার মেয়ে আমার কথা না শুনে একরে পর এক মামলা করে যাচ্ছে।

ধনবাড়ী পৌর মেয়র মনিরুজ্জামান বকল,বলেন আজ নিজ গ্রামে এমন একটি ঘটনা যাহা নেক্কার জনক। উক্ত রাস্তায় কাজ করতে দিয়ে আমরা বাধার মুখে পরেছি। রুপশান্তি গ্রামের হাফিজুর রহমান  সেনা সদস্যর দাপটে আজ গ্রামের মানুষ অসহায়।সেনা সদস্য হাফিজুর রহমার ছুটিতে এসে একের পর এক ঘটনা জন্ম দিয়ে যাচ্ছে। আর নানা অপকর্ম থাকার জন্য নিজ স্ত্রী শুশ্বর কে দিয়ে একরে পর এক মিথ্যা মামলা দিয়ে যাচ্ছে। আমি রাস্তাটির কাজ করা অবস্থায় সেনা সদস্যর স্ত্রী আকলিমা আমার ও ঠিকাদারের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা করেছি। যাহা মিথ্যা মামলা হিসাবে প্রমান হয়েছে। আবার গ্রাম বাসীর বিরুদ্ধে একটি মামলা মিথ্যা প্রমান হওয়ার পর আমার গ্রাম বাসীর বিরুদ্ধে আবার মামলা করেছে। আমি এই সকল মিথ্যা মামলার প্রতিবাদ জানাই।

 

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.