ঠাকুরগাঁও হরিবাসরের জমি দখলের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

 

রেজাউল ইসলাম মাসুদ,
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি

ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আব্দুল মজিদের বিরুদ্ধে হরিবাসরের জায়গা দখলের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে ভুক্তভোগী হরিবাসর কমিটির পক্ষ থেকে পুলিশ সুপার সহ ইউপি চেয়ারম্যান বরাবর একটি লেখিত অভিযোগ দেওয়া হয়েছে।

সরজমিনে জানা যায়, গড়েয়া ইউনিয়নের জয়ন্ত চৌধুরীর জমিতে ২২ বছর ধরে হরিবাসর করে আসছে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মানুষজন। গত ২ বছর করোনাভাইরাসের কারণে হরিবাসর অনুষ্ঠান বন্ধ থাকায়, সাবেক ইউপি সদস্য আব্দুল মজিদ এই সুযোগে ব্যবহার করে হরিবাসর স্থান জমি দখল করে নিয়েছেন বলেন কমিটি।

হরিবাসরের কমিটির সভাপতি প্রকাশ রায় জানান, আমরা ২২ বছর থেকে হরিবাসরের পুজাঁ করে আসছি করোনার কারণে দুই বছর বন্ধ থাকায় এ সুযোগে হরিবাসরের স্থান জমি দখল করে গাছ লাগিয়ে বাঁশ দিয়ে বেড়া দিয়েছে রেখেছে ।

পরে তিনি আরো বলেন, এ ঘটনায় আমি গড়েয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দিয়েছি। আমি এর সুষ্ঠু বিচার সহ আমরা যাতে এই বছর অনুষ্ঠান করতে পারি ব্যবস্থা করে দেন।

তবে এ বিষয়ে সাবেক ইউপি সদস্যর সাথে যোগাযোগ করা সম্ভব না হলেও তার ভাই ও মেয়ের সাথে কথা হয় তারা জানান আমরা এই জমিতে অনেক দিন থেকে বসবাস করছি, এখন তাদের দাবি করছে এই জমি তাদের।

এ বিষয়ে বর্তমান ইউপি সদস্য গোলাম রাব্বানীর কাছে জানতে চাইলে তিনি জানান, অনেক দিন থেকেই হরিবাসর হয়ে আসছে স্থানটিতে, চেয়ারম্যান সহ বসে আইন অনুযায়ী সমাধান হবে বলে মনে করি।

এ বিষয়ে গড়েয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রইছ উদ্দিন সাজু বলেন লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে ।

Comments are closed, but trackbacks and pingbacks are open.