সরিষাবাড়ীতে  তথ্য অধিকার আইনে তথ্য চেয়ে আবেদন 

স্টাফ রিপোর্টার  – জামালপুরের সরিষাবাড়ীতে তথ্য অধিকার আইনে তথ্য চেয়ে আবেদন করেছেন দৈনিক জনবানী ও মুভি বাংলা টিভি এবং দৈনিক আলোচিত জামালপুর পত্রিকার স্টাফ রিপোর্টার মাসুদুর রহমান । রবিবার ১৯ জুন সকালে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার বরাবর তিনি আবেদন করেন।
জানা যায়, গত ৮ জুন মুভি বাংলা টিভি ও দৈনিক জনবানী এবং দৈনিক আলোচিত জামালপুর পত্রিকার স্টাফ রিপোর্টার মাসুদুর বিভিন্ন তথ্য চেয়ে আবেদন করেন।  কিন্তু উপজেলা নির্বাহী অফিসার তথ্য না দেওয়ায় ২য় বারের মতো তিনি আবারো ১৯ জুন রবিবার সকালে ২০২১-২২ অর্থ বছরের ১ম ও ২য় পর্যায়ে এবং স্পেশাল বরাদ্ধে ১৪১ জামালপুর ৪ সরিষাবাড়ী আসনের সংসদ সদস্য ও ৮ টি ইউনিয়ন (সাধারণ)  এবং ১ টি পৌরসভার টিআর, কাবিটা,  জিআর, ভিজিএফ,অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (৪০ দিন) ও শ্রমিকদের তালিকা, এডিপি, এলজিইডি, উন্নয়ন সহায়তা / এলজিএসপি, রাজস্ব থেকে ১℅ সহ বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ডের বরাদ্ধের তালিকা চেয়ে আবেদন করেন। এ ছাড়াও উপজেলার সাতপোয়া ইউনিয়নের ২০১৫-১৬-,১৬-১৭,১৭-১৮,১৮-১৯,১৯-২০,২০-২১,২১-২২ অর্থ বছরের সাতপোয়া ইউনিয়নের সাধারণ বরাদ্ধ টিআর, কাবিটা, জিআর, ভিজিএফ, এলজিএসপি, এডিপি, এলজিইডি, ৪০ দিন কর্মসুচি ও শ্রমিকদের নাম, রাজস্ব থেকে ১% বরাদ্ধের নামের তালিকা চেয়ে আবেদন করেছেন।  এদিকে ১৯ জুন রবিবার দুপুরে ২০২১ – ২২ অর্থ বছরের  ২য় পর্যায়  সরকারের অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (৪০ দিন) প্রকল্পের তালিকা ও শ্রমিকদের তালিকা চেয়ে নয়াদিগন্তের সরিষাবাড়ী প্রতিনিধি ইবরাহীম হোসাইন লেবু আবেদন করেন।
এ বিষয়ে সাংবাদিক ইবরাহীম হোসাইন লেবু ও মাসুদুর রহমান জানান,সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার বরাবর তথ্য অধিকার আইনে আবেদন দিয়েছি। আশা করছি দ্রুতই তথ্য গুলো দিবে।  মাসুদুর রহমান আরো বলেন, উন্নয়নের নামে অনেক অনিয়মও হয়েছে এ তথ্য রয়েছে। এখন শুধু উপজেলা নির্বাহী অফিসার তথ্যগুলো দিলে হয়তো অনেকের মুখোশ খোলার সুযোগ পাব।
এ বিষয়ে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসার দুপুরে মুঠোফোনে ফোন দিলে তিনি রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Comments are closed, but trackbacks and pingbacks are open.