ঘন কুয়াশায় দুই নৌরুটে ফেরি বন্ধ

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। নৌপথে দুর্ঘটনা এড়াতেই এসব রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

ফেরি চলাচল বন্ধ হওয়ার ফলে নদী পারের অপেক্ষায় দুই নৌরুটের চার পারে আটকা আছে কয়েক শতাধিক যাত্রী ও পণ্যবাহী যানবাহন। এতে দুর্ভোগে পড়েছেন এসব যানে আটকা পড়া লোকজন।

ঘন কুয়াশার কারণে রাত থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

বিআইডব্লিউটিসি পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল এই তথ্য জানান। ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারি রয়েছে।

মহিউদ্দিন রাসেল বলেন, রাত দেড়টার দিকে মাঝ পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। এসময় দুর্ঘটনা এড়াতে সাময়িক সময়ের জন্য ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। ফলে ঘাট এলাকায় কয়েক শতাধিক যানবাহন নৌপথ পারের অপেক্ষায় আছে।

কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হবে। বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৫টি ফেরি যানবাহন পারাপারের কাজে নিয়োজিত আছে।

কুয়াশার কারণে বুধবার ভোর থেকে শিমুলিয়া-বাংলাবাজার-মাঝিরকান্দি রুটেও ফেরি চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের টিএস (টার্মিনাল সুপারিন্টেন্ডেন্ট) বশির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হবে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.