সরিষাবাড়ীতে নৌকার বিজয়

সরিষাবাড়ী প্রতিনিধি: ১৯৭৫ইং পরবর্তী সময়ে সরিষাবাড়ী ছাত্রলীগের রাজনীতির পুরোদা ত্যাগী ও সংগ্রামী নেতা মনির উদ্দিন মনির সরিষাবাড়ী পৌরসভা নির্বাচনে বে-সরকারীভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।৩০জানুয়ারী সন্ধ্যার পর ভোট গণনা শেষে জেলা নির্বাচন অফিসার ও সরিষাবাড়ী পৌরসভা নির্বাচনে রিটার্নিং অফিসার গোলাম মোস্তফা মেয়র পদে নৌকা প্রতিকে মনির উদ্দিনকে নির্বাচিত ঘোষণা করেন। বিজয়ী মেয়র মনির উদ্দিন রাতেই নেতা কর্মীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়ে আবেগে আপ্লুত হন।

জানা যায়, ১৯৭৫ইং সালে জাতির জনক বঙ্গঁবন্ধু হত্যার পর যখন দেশব্যাপি আওয়ামীলীগের দুঃসময় চলছিল তখন সরিষাবাড়ী ছাত্র রাজনীতিকে চাঙ্গা রাখতে ঝুকি নিয়ে থানা ছাত্রীলীগের দায়িত্ব পালন করেন তিনি। উত্তর সরিষাবাড়ী তথা জামালপুর জেলা ছাত্রলীগকে সু-সংগঠিত করে রাজনীতির ধারাকে বেগবান করেন। জীবণে অনেক লাড়াই সংগ্রাম ও জেল জুলুম সহ্য করেও তিনি ছাত্রলীগকে বিরোদ্ধবাদীদের বিপক্ষে শক্তিশালী ঢাল হিসেবে দাঁড় করান।

দীর্ঘদিন তিনি সরিষাবাড়ী উপজেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদকে পদে দায়িত্ব পালন করে নিষ্ঠার সাথে আওয়ামীলীগকে ঐক্যবদ্ধ করেন। জাতির জনক বঙ্গঁবন্ধু শেখ মুজিবুর রহমানের সহযোদ্ধা ও মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক এবং উপজেলা আওয়ামীলীগের চার দশকের সভাপতি প্রয়াত প্রাক্তন এমপি আলহাজ্ব আব্দুল মালেক এর দক্ষিণহস্ত বলে খ্যাত সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মনির উদ্দিন রাজনীতির অঙ্গনে একজন উজ্জল নক্ষত্র। তাঁর বলিষ্ঠ নেতৃত্ব এবং দৃঢ়ব্যক্তিত্ব সহজেই মানুষের মনে দাগ কাটে।

৩০জানুয়ারী অনুষ্ঠিত সরিষাবাড়ী পৌর সভায় ১৮টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়। দুপুরে একটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত হয়। ১৭টি কেন্দ্রের ভোট গণনা শেষে রিটার্ণিং অফিসার নৌকা প্রতিকে মনির উদ্দিনকে বিজয়ী ঘোষণা করেন। পৌরসভায় ৪২ হাজার ৮’শ ৬৯জন ভোটারের মধ্যে ৩১হাজার ৫’শ ৬৯জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নৌকা প্রতিকে মনির উদ্দিন ২৭ হাজার ৪’শ ৯৯ ভোট পেয়ে নির্বাচিত হন। ধানের শীষ প্রতিকে ফয়জুল কবির তালুকদার এর প্রাপ্ত ভোট ৩হাজার ৪’শ৭১ ও নারকেল গাছ প্রতিকে ফজলুল হক খান এর প্রাপ্ত ভোট এক’শ ৩৯।

অবহেলিত সরিষাবাড়ীর উত্তর অঞ্চল থেকে মনির উদ্দিন মেয়র নির্বাচিত হওয়ায় দল মত নির্বিশেষে সকলের মাঝেই বইছে খুশির বন্যা। পৌরসভা তথা সরিষাবাড়ীর উত্তর অঞ্চলে আশানুরুপ উন্নয়ন হবে তেমনটিই প্রত্যাশা সকলের।

Comments are closed, but trackbacks and pingbacks are open.