কুড়িগ্রামে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন ২০২০ অনুষ্ঠিত হয়েছে। জাঁকজমকপূর্ণ পরিবেশের মাধ্যমে এই নির্বাচনের আয়োজন করা হয়। সরকারের ব্যতিক্রমী এমন উদ্যোগে আনন্দ প্রকাশ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার কুড়িগ্রাম পুরাতন শহরের বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণী কক্ষে এই কর্মসূচির আয়োজন করা হয়। এতে স্টুডেন্ট কেবিনেট সদস্য হিসেবে অংশগ্রহণ করে ১৬ শিক্ষার্থী। এর মধ্যে ভোটে ৮জন শিক্ষার্থী নির্বাচিত হয়। এরা হলেন-১০ম শ্রেণির মিস সায়মিন জাহান, ৯ম শ্রেণির মোহনা আক্তার, সুমাইয়া আক্তার, ৮ম শ্রেণির নুসরাত জাহান এরিন, ৬ষ্ঠ শ্রেণির পায়েল সাহা, রুবাইয়া আক্তার রিমি, ৭ম শ্রেণির মাহিয়া জান্নাত মিতু ও মালিহা ফেরদৌস।

এ ব্যাপারে কুড়িগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মনজুরুল হক জানান, শিক্ষা মন্ত্রণালয়ের এই ব্যতিক্রমী উদ্যোগে কেবিনেটের সদস্যরা শিক্ষার্থীদের মধ্যে বিদ্যালয়ের প্রতি ভালোবাসা জন্মাতে সহায়তা, বিদ্যালয়ে অধিকতর কর্মদিবসে উপস্থিতি নিশ্চিত, শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে উৎসাহিত, বিদ্যালয়ের পরিবেশ স্বাস্থ্যসম্মত, শিক্ষার্থীদের সচেতন করবে এবং নিজ উদ্যোগে পরিচ্ছন্ন রাখতে চেষ্টা করবে ও বিদ্যালয়ে এসে কোন শিক্ষার্থী অসুস্থ হলে তাদের প্রাথমিক চিকিৎসা নিশ্চিত করবে অর্থাৎ তাদের মধ্যে সেবার মনোভাব তৈরি হবে ।

Comments are closed, but trackbacks and pingbacks are open.