‘গণমুখী পু‌লি‌শিং: ব‌রিশাল রেঞ্জ’ বই‌য়ের মোড়ক উ‌ন্মোচন

অনরাইন ডেস্ক:

ব‌রিশাল রে‌ঞ্জের ডিআই‌জি মো. শ‌ফিকুল ইসলাম প্রণীত ‘গণমুখী পু‌লি‌শিং: ব‌রিশাল রেঞ্জ’ শীর্ষক বই‌য়ের মোড়ক উন্মোচন করা হ‌য়ে‌ছে।

মঙ্গলবার (২৬ ন‌ভেম্বর) সকাল ১১টায় ব‌রিশাল নগ‌রের কা‌শিপুর এলাকায় রেঞ্জ ডিআই‌জি অ‌ফি‌সে এ বই‌য়ের মোড়ক উ‌ন্মোচন করা হয়।

রে‌ঞ্জের ডিআই‌জি মো. শ‌ফিকুল ইসলাম ব‌লেন, আমি যোগদানের পর থে‌কেই এ অঞ্চ‌লে গণমুখী পু‌লি‌শিং ব্যবস্থা করার চেষ্টা কর‌ছি। আমরা মাদক ব্যবসায়ী‌দের আত্মসমর্পণ ও সমা‌জের স্বাভা‌বিক ধারায় ফি‌রি‌য়ে নেওয়ার যে কাজ কর‌ছি তা গোটা বাংলা‌দে‌শে নেই। তাই এটা নিয়ে আমরা অর্থাৎ ব‌রিশাল রেঞ্জ উদাহরণ হ‌য়ে থাক‌বে। বিট পু‌লি‌শিং ব্যবস্থা ঢাকার পরে ব‌রিশালে রে‌ঞ্জেই আমরা প্রথম চালু করেছি। এর মধ্য দি‌য়ে আমরা সাধারণ মানু‌ষের কা‌ছে পৌঁ‌ছে যা‌চ্ছি।

জানা গেছে, মো. শফিকুল ইসলাম ডিআইজি হিসেবে বরিশাল রেঞ্জে যোগদানের পর থেকেই বিভাগবাসীকে নিয়ে নানা জনকল্যাণমুখী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। গতানুগতিক পুলিশিংয়ে সীমাবদ্ধ না থেকে জনসম্পৃক্ততাকে কাজে লাগিয়ে একটি সুস্থ, সুন্দর ও অপরাধমুক্ত সমাজ গঠনে পুলিশও যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে সেই ধারণা বিভাগজুড়ে ছড়িয়ে দিয়েছেন তিনি। ইতোমধ্যে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের ফলে পুলিশিংয়ে গতিশীলতা এসেছে। এতে বরিশাল রেঞ্জ পুলিশের ইমেজের ইতিবাচক পরিবর্তন ঘটেছে।

এ সময় উপ‌স্থিত ছি‌লেন ব‌রিশাল রে‌ঞ্জের অ‌তি‌রিক্ত ডিআইজি একেএম এহসান উল্ল্যাহসহ বিভা‌গের ছয় জেলার পু‌লিশ সুপারসহ সুশীল ও সাংবা‌দিক সমা‌জের নেতারা।

Comments are closed, but trackbacks and pingbacks are open.