গুরবাজ ঝড়ে লণ্ডভণ্ড উইন্ডিজ

রহমানউল্লাহ গুরবাজের ঝড়ো ইনিংসে সিরিজ নির্ধারণী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ২৯ রানে হারিয়েছে আফগানিস্তান। এতে ২-১ ব্যবধানে তিন ম্যাচ সিরিজ জিতেছে তারা।

রোববার লক্ষ্মৌতে টস জিতে ব্যাটিংয়ে নেমে কোনো রান না করেই ফিরে যান সঙ্গী ওপেনার হযরতউল্লাহ জাজাই। এর পর দায়িত্ব নেন ১৭ পেরিয়ে ১৮ ছুঁই ছুঁই রহমানউল্লাহ। একটু সেট হয়েই উইন্ডিজ বোলারদের ওপর তাণ্ডব চালান তিনি। ৫২ বলে ৬ চার ও ৫ ছক্কায় ৭৯ রানের বিস্ফোরক ইনিংস খেলে ফেরেন এ ওপেনার।

মাঝে আসগর (২৪) এবং পরে নাজিবুল্লাহ (১৪) ও নবীর (১৫) ক্যামিওতে ৮ উইকেটে ১৫৬ রানের পুঁজি পান আফগানরা। ক্যারিবীয়দের হয়ে কটরেল, উইলিয়ামস ও পল নেন ২টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে উইন্ডিজ। টি-টোয়েন্টির সেরা ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা এদিন এ মানসিকতার ব্যাটিং করতে পারেননি। শাই হোপ ফিফটি (৫২) করলেও সেটি ছিল ওয়ানডে মেজাজের। আর মন্থর গতিতে ২৪ রান করেন এভিন লুইস।

শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১২৭ রান তুলতে সক্ষম হন তারা। ফলে ২৯ রানের জয় পান আফগানরা। তাদের মূল্যবান ৩ উইকেট শিকার করেন নাভিন-উল হক। ম্যাচসেরা হয়েছেন রহমানউল্লাহ গুরবাজ। আর গোটা সিরিজে দুর্দান্ত বোলিং করে সিরিজসেরা নির্বাচিত হয়েছেন করিম জানাত।

Comments are closed, but trackbacks and pingbacks are open.