ভূরুঙ্গামারীতে রিভিনিউ ষ্ট্যাম্প সংকট; ভোগান্তিতে সেবা গ্রহীতারা

 

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর প্রধান ডাকঘরে রিভিনিউ ষ্ট্যাম্প এর সংকট দেখা দিয়েছে। ফলে প্রতিদিন উপজেলা পরিষদ সহ সরকারি- বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যাংক, বীমা ও এনজিওতে টাকা তুলতে আসা লোকজনকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

জানাগেছে, সঞ্চয়পত্রের লভ্যাংশ, এমটিডিআর, এফডিআর সহ মাসিক মুনাফা ভিত্তিক বিভিন্ন স্কিমের লভ্যাংশের টাকা ৫০০/- পার হলেই ১০ টাকা মূল্যের একটি রিভিনিউ ষ্ট্যাম্প লাগানোর বিধান রয়েছে। বিশেষ করে পল্লী বিদ্যুৎ এর গ্রাহকদের বিদ্যুৎ বিল ৪০০ টাকার বেশি হলেই একটি করে রিভিনিউ ষ্ট্যাম্প লাগাতে হয়। কিন্তু ভুরুঙ্গামারী উপজেলার প্রধান ডাকঘরে রিভিনিউ ষ্ট্যাম্প না থাকায় চরম বিপাকে পড়েছে ঐ সব সেবা প্রত্যাশিরা।

পোষ্ট অফিস সূত্রে জানা গেছে, গত কয়েকদিন আগে ১০ টাকা মূল্যের রিভিনিউ ষ্ট্যাম্প ভূরুঙ্গামারীর প্রধান ডাক ঘরে শেষ হয়ে যায়। যথাযথ কর্তৃপক্ষের নিকট রিভিনিউ ষ্ট্যাম্প প্রেরনের চাহিদা দেয়া হয়েছে। কিন্তু প্রেরিত চাহিদার বিপরিতে কোন রিভিনিউ ষ্ট্যাম্প পাওয়া যায়নি। তাই বিভিন্ন সেবা নিতে আসা গ্রাহকরা ফিরে যাচ্ছেন। জরুরী ভিত্তিতে ভূরুঙ্গামারী পোষ্ট অফিসে রিভিনিউ ষ্ট্যাম্প প্রেরনের দাবি করছেন ভুক্তভোগীরা।

ভূরুঙ্গামারী পোষ্ট অফিসের পোষ্ট মাষ্টার আবু সাঈদ জানান, রিভিনিউ ষ্ট্যাম্প বর্তমানে নেই। চাহিদা দেয়া হয়েছে। আশা করছি খুব দ্রুত তা আমরা পাব এবং সংকট কেটে যাবে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.