এখনও পানির নিচে তলিয়ে আছে রাজশাহীর কোর্ট চত্ত্বর

হাবিল উদ্দিন রাজশাহী বাঘা প্রতিনিধি
গতকাল ২৫\০৯\২০১৯ ইং বুধবার থেকে আজ বৃহষ্প্রতিবার ২৬\০৯\২০১৯ইং এখন পর্যন্ত পরা কোর্ট চত্ত্বর এখন পর্যন্ত পুরো এলাকা পানির নিচে নিমজ্জিত।গত কাল কর্তৃপক্ষের তৎপরতায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট সকাল ১১ টা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত পানি নিষ্কাশন করলেও থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টি কারনে তা জনসাধারনের চলার উপযোগী করতে পারেনি।আজ বুধবার কোর্ট আসা মানুষে দুর্ভোগ কিন্তু এখনও কমেনি।সাধারন মানুষ উপর বৃষ্টি এবং তলিয়ে যাওয়া রাস্তায় ভিজে ভিজে তাদের প্রয়োজনীয় সেরে নিচ্ছেন।

সরেজমি দেখেছি,কোর্টের প্রায় ব্যারিষ্টার, এ্যাডভোকেট,মহরী জরুরী কাজ গুলো ব্যাটারী চালীত অটো গাড়ীতে যাতায়াত করছেন।এই পানিতে একদিকে যেমন ভোগান্তির স্বীকার হচ্ছে অপর দিকে তাদের পকেট থেকে অতিরিক্ত খরচ  গুনতে হচ্ছে।আবার  সময়মত এক কোর্ট থেকে অন্য কোর্টে উপস্থিত হতে না পেরে জনসাধারনের যে টুকূ সেবা দেওয়ার কথা প্রকৃত পক্ষে ব্যর্থ হচ্ছে।অপর দিকে  এই বৃষ্টির পানি জমে থাকায় যাতায়াতের যেমন সমস্যা তেমনি দুষিত পানির দর্গন্ধে পরিবেশ নষ্ট হচ্ছে।তেমনি অনেকেই রোগ জিবানুর ছড়ানোর আশংকা করছে ।
 কোর্টে আসা মানুষের অনেকেই জানাই প্রয়োজনীয় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এ ভোগান্তি।প্রায় অতি অল্প বৃষ্টিতেই এই রাস্তা গুলো পানিতে তলিয়ে যায়।
এই বিষয়ে এক অটো রিকসা চালকের কথা বললে তিনি আমাকে জানান,অনেক দিন পর অল্প সময়ের মধ্যে এই অল্প জায়গায় পারাপর অনেক টাকা ইনকাম করেছি।শুকনো দিনে শহরের রাস্তায় এত টাকা ইনকাম করতে কখনো পারিনি।
তাই কতৃপক্ষ বিষয়েটি বিবেচনায় নিয়ে অতিজরুরী ভাবে পানি নিষ্কাশনে প্রয়োজনীয় ড্রেনেজ ব্যবস্থা নিবেন বলে এলাকায় ভুক্তভোগীরা মনে করেন।

Comments are closed, but trackbacks and pingbacks are open.