টাঙ্গাইলে জেএমবি সদস্যের যাবজ্জীবন সাজা

টাংগাইল প্রতিনিধি

টাঙ্গাইলে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ জেএমবি’র সক্রিয় এক সদস্যের যাবজ্জীবনসহ অপর তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার ২৪( সেপ্টেম্বর) বিকেলে টাঙ্গাইল জেলা ও দায়রা জজ শওকত আলী চৌধুরী এ রায় প্রদান করেন। এ কারাদন্ড প্রদানের বিষয়টি নিশ্চিত করে টাঙ্গাইলের পিপি অ্যাডভোকেট এস আকবর খান জানান, এ মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত জেএমবি সদস্য বগুড়া জেলার শেরপুর উপজেলার বাগড়া কলোনীর জয়নাল আবেদীনের ছেলে আবু সাইদ। তাকে দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড দেয়া হয়েছে।

এছাড়াও এ মামলায় সাড়ে চার বছর করে কারাদন্ড প্রাপ্তরা হলেন টাঙ্গাইলের মধুপুর উপজেলার ব্রাহ্মনবাড়ী গ্রামের ছমেদ আলীর ছেলে জুয়েল মিয়া, গোপালপুর উপজেলার শাখারিয়া গ্রামের আব্দুল গনি মিয়ার ছেলে মোসলেম উদ্দিন। এদের প্রত্যেককে দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিনমাসের কারাদন্ড দেয়া হয়। কালিহাতী উপজেলার বল্লভবাড়ী গ্রামের মৃত জাফর আলী খানের ছেলে ও বাসার মালিক আতাউর রহমান খানকে দুই বছরের কারাদন্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিনমাসের কারাদন্ড দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৪ আগষ্ট কালিহাতী উপজেলারImage may contain: 4 people, people standing বল্লভবাড়ী গ্রামের আতাউর রহমান খানের বাসা থেকে ডিবি পুলিশ জেএমবির সক্রিয় চার সদস্যকে গ্রেফতার করে। এসময় ওই বাসা থেকে বোমা তৈরীর বিপুল পরিমান সরঞ্জাম উদ্ধারও করা হয়। অভিযান শেষে কালিহাতী থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করে পুলিশ।

Comments are closed, but trackbacks and pingbacks are open.