শেরপুরে মানবতার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছে রিক্সাচালক

সেলিম রেজা, স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ঃ বগুড়ার শেরপুরে গত ১লা সেপ্টেম্বর (রবিবার) রাতে কুড়িয়ে পাওয়া ব্যাগ শেরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ন কবির এর হাতে তুলে দিয়ে মানবতার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করে সততার পরিচয় দিয়েছে আস্ত আকবর নামে এক গরীব রিক্সাচালক।

তথ্য সূত্রে জানা যায়, উপজেলার গাড়িদহ মডেল ইউনিয়নের চকপাথালিয়া গ্রামের মৃত করিম বক্স প্রামানিকের ছেলে আস্তআকবর দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় রিক্সা চালিয়ে হালাল পথে উপার্জন করে জীবিকা নির্বাহ করে আসছে। রীতিমত গত শনিবার রাতে স্থানীয় বাসস্ট্যান্ড এলাকায় ভাড়ার জন্য অপেক্ষা করছিল। রাত দেড়টার দিকে অজ্ঞাত ব্যক্তি মোটরসাইকেল নিয়ে নন্দীগ্রাম আঞ্চলিক সড়ক থেকে ঢাকা-বগুড়া মহাসড়কে ওঠার সময় বগুড়াগামী একটি যাত্রীবাহী কোচের ধাক্কায় চালকসহ দুইজন মাটিতে পড়ে গিয়ে আহত হন। এ সময় উপস্থিত লোকজন আহতদের উদ্ধারে এগিয়ে গেলে অজ্ঞাত ব্যক্তি একটি ব্যাগ আস্ত আকবরের রিক্সায় রেখে যায়। পরে ব্যাগের মালিক না পাওয়ায় সে ব্যাগটি বাড়িতে নিয়ে যায়। লোভ-লালসার উর্ধ্বে থেকে ব্যাগের ভিতরে থাকা একটি ল্যাপটপ, একটি পাসপোর্ট ও প্রয়োজনীয় কাগজপত্রসহ গত রোববার রাত ৯টার দিকে শেরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ন কবিরের হাতে তুলে দেন।

এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবির বলেন, আস্ত আকবর অজ্ঞাত ব্যক্তির কুড়িয়ে পাওয়া ব্যাগটি মালিককে ফিরিয়ে দেওয়ার উদ্দেশ্যে থানায় এসে জমা দিয়ে বড় মহৎ ব্যক্তির পরিচয় দিয়েছে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.