বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব সাইফুল কারাগারে

0
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রতারণার অভিযোগে দায়ের করা একটি মামলায় বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব সাইফুল ইসলাম দিলদারকে কারাগারে পাঠিয়েছে আদালত।

নারায়ণঞ্জের রূপগঞ্জের দাউদপুর পুটিনা থেকে তাকে গ্রেপ্তারের পর বুধবার তাকে আদালতে তোলা হয়। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায়।

রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (অপারেশন) রফিকুল হক মামলার এজাহারের বরাত দিয়ে জানান, দাউদপুর ইউনিয়নের সাধারণ মানুষের কাছ থেকে অধিক মুনাফা দেখিয়ে আইআরডি নামক একটি এনজিও খুলে প্রায় দুই কোটি টাকা আত্মসাৎ করেন সাইফুল। এরপর কয়েক মাস টাকার লভ্যাংশ গ্রাহকদের দেয়ার পর হঠাৎ এনজিও বন্ধ করে এলাকা থেকে পালিয়ে যান। গ্রাহকরা প্রায় এক বছর ধরে তাদের পাওনা টাকার জন্য তার পেছনে দৌড়াচ্ছে। টাকা চাইতে গেলে গ্রাহকদের পুলিশ দিয়ে হয়রানি করতেন বলে অভিযোগ রয়েছে।

মঙ্গলবার বিকালে নিজ বাড়ি দাউদপুর পুটিনায় সাইফুল ইসলাম দিলদার এলে গ্রাহকরা একত্রিত হয়ে তার বাড়ি ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ তাকে উদ্ধার করে।

১৫ জন গ্রাহকের ৪৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগের ভিত্তিতে তাদের পক্ষে স্থানীয় মাহফুজা বেগম নামে এক নারী রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পরে তাকে সেই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

পুলিশ কর্মকর্তা জানান, বুধবার সকালে সাইফুল ইসলাম দিলদারকে নারায়গঞ্জ আদালতে পাঠানো হয়। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে।

Leave A Reply