কুষ্টিয়ার দৌলতপুরে দুইটি ওষুধের দোকানে দেড় লাখ টাকা জরিমানা

0

সোহেল রানা,কুষ্টিয়া জেলা প্রতিনিধি

আজ বৃহস্পতিবার ( ৪ এপ্রিল ২০১৯) কুষ্টিয়ার দৌলতপুরে ফিজিশিয়ান স্যম্পুল, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও সংরক্ষনের দায়ে দুই ফার্মেসিকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা ও প্রায় ১০ লক্ষ টাকার ফিজিশিয়ান স্যাম্পুল জব্দ করা হয়।

কুষ্টিয়ার দৌলতপুরে মেয়াদোত্তীর্ণ ওষুধ, ফিজিশিয়ান স্যম্পুল বিক্রি ও সংরক্ষনের দায়ে দুই ফার্মেসিকে দেড় লক্ষ টাকা জরিমানা আরোপ ও আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সেলিমুজ্জামান। বৃহস্পতিবার দৌলতপুর উপজেলার খলিশাকুন্ডি বাজারে এ অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনাকালে খলিশাকুন্ডি বাজারের রেনাসাস মেডিসিন সেন্টারের মালিক এ কে এম আব্দুল মালেককে বিপুল পরিমান মেয়াদোত্তীর্ণ ওষুধ, ফিজিশিয়ান স্যম্পুল বিক্রি ও সংরক্ষনের দায়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৫১ ধারা মোতাবেক ১ লক্ষ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। একই অভিযোগে নিউ দৌলতুন ফার্মেসীর মালিক সাঈদ হোসেনকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৫১ ধারা মোতাবেক ৫০হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সেলিমুজ্জামান জানান, একটি চক্র দীর্ঘদিন ধরে মেয়াদোত্তীর্ণ ওষুধ, ফিজিশিয়ান স্যম্পুল বিক্রি করে আসছিলো। যা সম্পূর্ন বে-আইনী।
অভিযান পরিচালনাকালে প্রায় ১০ লক্ষাধিক টাকার ঔষুধ জব্দ করা হয়। এসময় সিভিল সার্জনের প্রতিনিধি, কনজুমার এসোসিয়েশন বাংলাদেশ(ক্যাব)’র প্রতিনিধি ও আইনশৃংঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave A Reply