ষ্টেশন যদি বন্ধ হয় তাহলে বাংলাদেশের মানচিত্র থেকে মুছে ফেলতে হবে কুষ্টিয়া মিরপুরকে

0
সোহেল রানা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি:
কুষ্টিয়ার মিরপুরে রেলষ্টেশন বন্ধ ঘোষনার প্রতিবাদে এবং সকল ট্রেনের ষ্টপেজ করার দাবিতে হাজার হাজার এলাকাবাসীর বিক্ষোভ সমাবেশ এবং মানববন্ধন করেছে ।
আজ সোমবার কুষ্টিয়া মিরপুর ঈগল চত্বরে বেলা ১২ টা থেকে শুরু হওয়া এই বিক্ষোভ কর্মসুচি চলে বেলা ৪টা পর্যন্ত।
সম্মিলিত নাগরিক সমাজের আহবায়ক বীরমুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন খান ও সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা নজরুল করীম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. আব্দুল হালিম, সাধারন সম্পাদক কামারুল আরেফীন, জাসদ কেন্দ্রীয় নেতা মো: আব্দুল্লাহ, মিরপুর প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ আলী জোয়ার্দ্দার, সাবেক সভাপতি বাবলু রঞ্জন বিশ্বাস, সাহিত্যিক হাসান টুটুল, শাকিলুর রহমান বিটু, আলম মন্ডল।
শান্তিপুর্ন এই কর্মসুচীতে একাতত্বা প্রকাশ করেন মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম জামাল আহম্মেদ, মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম।
বিক্ষোভ কর্মসুচিতে বক্তারা, মিরপুর রেল ষ্টেশন বন্ধের ঘোষনা বাতিল করে ষ্টেশনটি পুনরায় চালুসহ সকল ধরনের ট্রেনের স্টপেজ না করা হলে মিরপুরে রেল অবোরোধ করে উত্তরবঙ্গ থেকে দক্ষিন বঙ্গের রেল যোগাযোগ বন্ধ করে দেয়ার ঘোষনা দেন।
মিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কামারুল আরেফীন বলেন, মিরপুর উপজেলার সার্বিক উন্নয়ন হয়নি কোন এক নেতার কারনে। যখন বাংলাদেশ পৃথিবীর ইতিহাসে রোল মডেল হিসেবে বাংলাদেশ চিহ্নিত হয়েছে। বাংলাদেশের উন্নয়নের রোড মার্চ যখন বিশ্বে মডেল হয়েছে ঠিক সেসময় মিরপুরের মানুষ অবহেলিত হয়ে আছি। এই অবহেলার কারনে আজ আপনারা (সম্মিলিত নাগরিক সমাজ) একত্রিত হয়েছে আমরা আপনাদের স্বাগত জানাই।  তিনি বলেন, রেলওয়ে ষ্টেশন যদি বন্ধ হয় তাহলে বাংলাদেশের মানচিত্র থেকে মুছে ফেলতে হবে এই মিরপুরকে। এই কুষ্টিয়ার মুজিবনগরে বাংলাদেশের প্রথম অস্থায়ী রাজধানী।
সম্মিলিত নাগরিক সমাজের সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা নজরুল করীম বলেন, শৃঙ্খলার সাথে  আজকে যে অহিংস আন্দোলনে আপনারা যে সাড়া দিয়েছেন তা আমরা আগামীতে অব্যহত থাকবে। আমরা আমাদের নাগরিক প্রতিনিধিদের নিয়ে নতুন করে আন্দোলনের ঘোষনা দেবো। হাঙ্গারী ষ্টাইল বা যে কোন কিছু। তবে যাতে করে আমাদের মিরপুর রেলওয়ে ষ্টেশনটি রক্ষা পায়।
এসময় ছাত্র, শিক্ষক, ব্যাবসায়ী এবং রাজনৈতিক নেতাসহ এলাকার সকল স্তরের মানুষ এই বিক্ষোভ কর্মসুচিতে অংশগ্রহন করেন সকল ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ করে রাখেন।
উল্লেখ্য, গতবছরের ৭ জুলাই কুষ্টিয়ার মিরপুর উপজেলার এই রেল ষ্টেশনটি বন্ধ করে দেয়ার ঘোষনা দেয় কতৃপক্ষ।
Leave A Reply